অন্যদের সাহায্য করার বিষয়ে অনুপ্রেরণামূলক নৈতিকতার গল্প

জীবনযাপন

আপনি কি লক্ষ্য করেছেন যে দয়া এবং অন্যদের সাহায্য করা বুমেরাং এর মত ফিরে আসে যারা দয়ালু। এটি একটি ভিন্ন দিক থেকে আপনার কাছে ফিরে আসতে পারে। কখনও কখনও এটি ফিরে আসতে বছর লাগে, কিন্তু এটি সবসময় ফিরে আসে। এই পৃষ্ঠায় আপনি অন্যদের সাহায্য করার বিষয়ে অনুপ্রেরণামূলক নৈতিকতার গল্পের সংগ্রহ পাবেন।

একজন লোক তার গাড়ি চালাচ্ছিল, যখন সে রাস্তার পাশে আটকে থাকা এক বৃদ্ধা মহিলাকে দেখল। তিনি দেখলেন যে তার সাহায্যের প্রয়োজন। তাই তিনি তার মার্সিডিজের কাছে তার পন্টিয়াক থামিয়ে বেরিয়ে গেলেন।

তিনি হাসলেন, যখন তিনি তার কাছে যাচ্ছিলেন, তখনও তিনি চিন্তিত ছিলেন, কারণ কেউ ঘন্টার জন্য থামেনি। তদুপরি, তাকে নিরাপদ দেখাচ্ছিল না, কারণ তার চেহারাটি খুব খারাপ এবং জরাজীর্ণ ছিল। সে দেখতে পাচ্ছিল, সে কতটা ভীত ছিল, তাই সে তাকে শান্ত করার চেষ্টা করেছিল: „আমি তোমাকে সাহায্য করতে এসেছি, চিন্তা করো না। আমার নাম ব্রায়ান অ্যান্ডারসন “

টায়ার সমতল ছিল, তাই তাকে গাড়ির নিচে হামাগুড়ি দিতে হয়েছিল। টায়ার পরিবর্তন করার সময়, তিনি নোংরা হয়ে যান এবং তার হাতে আঘাত লাগে।

যখন কাজটি হয়ে গেল, তিনি জিজ্ঞাসা করলেন যে তিনি তার সাহায্যের জন্য কতটা ণী ছিলেন। ব্রায়ান হাসল। তিনি বলেছিলেন: „আপনি যদি সত্যিই আমাকে ফেরত দিতে চান, পরের বার যখন আপনি কাউকে দেখবেন, যার সাহায্যের প্রয়োজন, সেই ব্যক্তিকে প্রয়োজনীয় সহায়তা দিন। আর আমার কথা ভাবো “।

একই সন্ধ্যায়, ভদ্রমহিলা একটি ছোট ক্যাফে দ্বারা থামলেন। জায়গাটা মলিন লাগছিল। তারপর সে দেখতে পেলো একজন ওয়েট্রেস, প্রায় আট মাসের গর্ভবতী, তার তোলা দিয়ে ভেজা চুল মুছছে। ওয়েট্রেস একটি মিষ্টি বন্ধুত্বপূর্ণ হাসি ছিল, যদিও সে তার পায়ে সারা দিন কাটিয়েছিল।

ভদ্রমহিলা আশ্চর্য হলেন যে, যার খুব কম আছে, সে কিভাবে এত দয়ালু এবং একজন অপরিচিত ব্যক্তিকে দিতে পারে? তখন তার মনে পড়ে ব্রায়ানের কথা।
ভদ্রমহিলা তার খাবার শেষ করেছিলেন এবং একশ ডলারের বিল দিয়েছিলেন। ওয়েট্রেস পরিবর্তন করতে গিয়েছিল এবং যখন সে ফিরে এল, ভদ্রমহিলা চলে গেল। তিনি ন্যাপকিনে একটি নোট রেখেছিলেন: “আপনি আমার কিছু নেই। কেউ একবার আমাকে সাহায্য করেছিল, ঠিক যেমন এখন আমি তোমাকে সাহায্য করছি। আপনি যদি সত্যিই আমাকে ফেরত দিতে চান, তাহলে এই ভালোবাসার শৃঙ্খল যেন আপনার সাথে শেষ না হয় ”। ওয়েট্রেস ন্যাপকিনের নিচে আরও চারশো বিল খুঁজে পেল।

সেই রাতে ওয়েট্রেস আগে বাড়ি এসেছিল। তিনি ভদ্রমহিলা এবং তার রেখে যাওয়া অর্থের কথা ভাবছিলেন। তিনি ভাবছিলেন, ভদ্রমহিলা কিভাবে জানতে পারে, তার এবং তার স্বামীর কতটা প্রয়োজন, বিশেষ করে এখন, যখন শিশুটি শীঘ্রই আসবে। তিনি জানতেন যে তার স্বামী এটি নিয়ে চিন্তিত, তাই তিনি তাকে সুখবর জানাতে পেরে খুশি হলেন। তারপর তিনি তাকে চুম্বন করলেন এবং ফিসফিস করে বললেন – এখন সবকিছু ঠিক হয়ে যাবে। আমি তোমাকে ভালোবাসি, ব্রায়ান অ্যান্ডারসন “

3 thoughts on “অন্যদের সাহায্য করার বিষয়ে অনুপ্রেরণামূলক নৈতিকতার গল্প

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *