মিডরেঞ্জ সিস্টেম (Midrange System) কি? মিডরেঞ্জ সিস্টেমের সুবিধা, অসুবিধা।

মিডরেঞ্জ সিস্টেম হল এমন একটি কম্পিউটার সিস্টেম, যার কাজ প্রধানতঃ মধ্যম থেকে বড় উচ্চতর সব ধরনের কাজ সম্পন্ন করা। এই সিস্টেম দেশের বড় বড় করপোরেট অফিস, ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল এবং অন্যান্য সরকারী প্রতিষ্ঠানগুলিতে ব্যবহৃত হয়। মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করলে বেশিরভাগ ধরনের সফটওয়্যার এবং হার্ডওয়্যারের পরিমাণ কমে যায়। সেক্ষেত্রে একটি সিস্টেমে বেশি মেমোরি এবং প্রসেসরের প্রয়োজন হয় না হলেও এই সিস্টেমে যেকোনো ধরনের উচ্চতর কাজ সম্পন্ন করা যায়।

মিডরেঞ্জ সিস্টেম এর মূল লক্ষ্য হল উচ্চ বিশ্বস্ততা এবং নিখরচা কম রাখা। বিশেষত বড় কর্পোরেট কম্পানিগুলি এই সিস্টেম ব্যবহার করে তাদের সিস্টেম কাজ সহজ ও কমপ্লেক্স হয়ে একটি ভালো এবং স্বচ্ছ কাজ পরিচালনা করা সম্ভব হয়। তবে এই সিস্টেম ব্যবহার করতে অসুবিধার মাত্রা হল এর মূল্য সম্পর্কে এবং যেকোনো ধরনের সফটওয়্যার আপডেট না করলে এর পারফরমেন্স কমে যায়।

মিডরেঞ্জ সিস্টেম কি?

মিডরেঞ্জ সিস্টেম হল একধরণের কমিউনিকেশন সেটআপ যা বিভিন্ন ডিভাইস ও সিস্টেমকে আমন্ত্রিত করে যেতে পারে। সংযোগকারী পোষ্ট ও নেটওয়ার্ক ডেভাইস ব্যবহার করে আন্তর্জাতিক ও জাতীয় মানের তথ্যবহুল পরিবেশে তথ্য পাঠানোর জন্য মিডলওয়্যার প্রয়োজন হয়। এটি ডাটা স্টোর, প্রসেস এবং ট্রান্সফার করে এবং একটি সেন্ট্রালাইজড লোকেশান এ উপস্থাপন করে। এটি আমাদের একটি কেন্দ্রীয় জায়গার স্থানান্তর সরবরাহ করে এবং আমরা এটি ব্যবহার করে বিভিন্ন ডিভাইস ও সিস্টেমে থাকা তথ্যকে পাঠিয়ে দিতে পারি।

মিডরেঞ্জ সিস্টেম হল কোনও একটি কম্পিউটার সিস্টেম যা মিনি টেকস সিস্টেম এবং মেইনফ্রেম সিস্টেমের মধ্যে একটি মধ্যম স্তরকে নির্দেশ করে।

মিডরেঞ্জ সিস্টেম হল একটি কম্পিউটার সিস্টেম যা মেইনফ্রেম সিস্টেম এবং মিনি কম্পিউটার সিস্টেমের মধ্যম স্তরকে নির্দেশ করে। যেমন মেইনফ্রেম এবং মিনি কম্পিউটার দুটি প্রকারের কম্পিউটার সিস্টেম হলেও দুটির মধ্যে দীর্ঘস্থায়ী, সম্পূর্ণমত নিরাপদ এবং সংযোজনশীল সম্পর্ক নেই। মিডরেঞ্জ সিস্টেম এসএমপি শুরু করে এবং কম্পিউটারের হার্ডওয়্যার ফাংশনগুলি কন্ট্রোল করে, এটি মেইনফ্রেম এবং মিনি কম্পিউটার দুটির মধ্যে একটি জনপ্রিয় মাঝস্থান হিসাবে ব্যবহৃত হয়। মিডরেঞ্জ সিস্টেম সম্পূর্ণতা স্থাপন করে এবং এটি কম্পিউটারের স্পষ্টতা এবং সতর্কতা সম্পর্কে দায়বদ্ধ থাকে।

এছাড়াও, এটি একটি নৈতিক স্তর হিসাবে সংজ্ঞায়িত হয় এবং সংস্কৃতি এবং সংস্কার সম্পর্কে সম্পূর্ণ জ্ঞানকে সংক্রান্ত হয়। মিডরেঞ্জ সিস্টেম গ্রাহকদের সামগ্রী কর্তব্য প্রদান করে এবং সম্পূর্ণ কম্পিউটার সংস্থা যা সে স্থাপন করতে সাহায্য করে, সেই সম্পূর্ণ কম্পিউটার সংস্থাসমূহ মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করতে পারে।

মূলত এই সিস্টেমগুলি প্রস্তুতকারকদের জন্য তৈরি হয়, যারা ব্যবসা চালাচ্ছেন এবং মুল উদ্দেশ্যে বিভিন্ন আবেদন উন্নয়নের জন্য কম্পিউটিং সম্প্রদায় প্রয়োজন করেন।

মিডরেঞ্জ সিস্টেম একটি বিশেষ ধরনের কম্পিউটিং সিস্টেম যা প্রযুক্তি বা সফটওয়্যার প্রস্তুতকারকদের জন্য তৈরি করা হয়। এই সিস্টেমগুলি সাধারণত ব্যবসাপ্রসূত কাজসমূহে ব্যবহৃত হয় এবং তাদের মূল লক্ষ্য হল একটি কম্পিউটিং সম্প্রদায় তৈরি করা। এই সিস্টেমগুলি ব্যবসা চালাচ্ছেন যারা উন্নয়নের জন্য কম্পিউটিং সম্প্রদায় ব্যবহার করে থাকেন। মিডরেঞ্জ সিস্টেমের লক্ষ্য হল ব্যবসায়িক প্রযুক্তি সম্পর্কিত সমস্যার সমাধান করা।

সাধারণত এই সিস্টেমগুলি কোন নির্দিষ্ট ব্যবসায়িক প্রযুক্তি বিষয়ে বিশেষজ্ঞতা রয়েছে এবং তাদের উপযোগী ফিচার উন্নয়নের লক্ষ্যে তৈরি করা হয়। এই সিস্টেমের সাথে সম্পর্কিত সফটওয়্যার এবং টুলস, যা ব্যবসায়িক প্রযুক্তি উন্নয়নে জেনে নেওয়া হয়। এই সিস্টেমের মাধ্যমে ব্যবসায়িক প্রযুক্তি সম্পর্কিত সমস্যার সমাধান হয় এবং তাকে আরও উন্নয়ন করা হয়। এই সিস্টেমগুলি রেগুলার কম্পিউটিং সিস্টেমের চেয়ে বেশি পরিচালনায়ক।

ব্যবসা সংক্রান্ত প্রদত্ত সেবা বা আপগ্রেড স্বচ্ছতার সাথে করা হয় এবং এই কাজগুলি স্বটতই হয় যা উপযুক্ত সময়ে এই সিস্টেমে প্রয়োজন হয়। এসব সেবা বা আপগ্রেডের জন্য এই সিস্টেমগুলি সম্পূর্ণ উন্নয়নযোগ্য এবং উপযুক্ত হয়ে থাকে। সহজে বলা যায়, মিডরেঞ্জ সিস্টেম ব্যবসা চালাচ্ছেন যাদের বিভিন্ন কাজের জন্য অলস সময় নেই এবং সেই ব্যবসা করতে গিয়ে তারা বিভিন্ন প্রয়োজনীয় সফটওয়্যার এবং উপকরণ ব্যবহার করে। তাদের জন্য মিডরেঞ্জ সিস্টেম একটি শক্তিশালী উপায় হিসেবে কাজ করে এবং তাদের উন্নয়ন করে।

মিডরেঞ্জ সিস্টেমের সুবিধা

মিডরেঞ্জ সিস্টেম হল এমন একটি সিস্টেম যা একসাথে মাল্টিপল ফাংশন করতে পারে। এটি একটি সুবিধা যা প্রতিষ্ঠানের ভিন্ন ভিন্ন বিভাগ মধ্যে সম্প্রসারণ করা যায়। প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যার সমাধান করতে আমরা একটি সিস্টেমে বিভিন্ন সফটওয়্যার একত্রিত করতে পারি। একটি মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করে একই সময়ে কথা বলার সময় ভিডিও কল করা, মেইল পাঠানো এবং প্রশ্ন সমাধানের জন্য আরও কিছু সফটওয়্যার চালু করা যায়।

মিডলিং সফটওয়্যার ব্যবহার করে প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগ একসাথে কাজ করতে পারে এবং এর মাধ্যমে সুবিধা সৃষ্টি করা যায়। এটি আপনার প্রতিষ্ঠান চালা অনেক সহজ করে দেয় এবং কাজের গুরুত্ব বাড়ায়।

মিডরেঞ্জ সিস্টেম সাধারণত অনেকগুলি সুবিধা উপভোগ করে যেমন:

মিডরেঞ্জ সিস্টেম একটি উত্তম পদক্ষেপ যা প্রতিনিধিত্ব ও ব্যবস্থাপনা স্তরের লোকেরা সমানভাবে ব্যবহার করে। এটি কম্পিউটার সফ্টওয়্যার এবং অ্যাপ্লিকেশন উন্নয়নে ব্যবহৃত হয়। মিডরেঞ্জ সিস্টেমে জনগণের ব্যবহার ও সম্প্রসারণেও সুবিধা উপভোগ করা যায়। সিস্টেমটি বেশিরভাগ সময় সঠিক ফলাফল উপলব্ধি করার চেষ্টা করে।

See also  ডকুমেন্ট ফরমেটিং (Document formatting) কাকে বলে?

এর মাধ্যমে একটি কম্পিউটার সিস্টেমের মধ্যে বিভিন্ন উপাদান সংযুক্ত হয় এবং তা একত্রে কাজ করতে পারে। মিডরেঞ্জ সিস্টেম মধ্যে বিভিন্ন প্রোগ্রাম সমন্বয় করা হয় এবং এর মাধ্যমে ব্যবহারকারীদের সুবিধা দেওয়া হয়। এছাড়াও একটি মিডরেঞ্জ সিস্টেমে ব্যবহৃত ডেটা এর জন্যে পারফরমেন্স টিউনিং করা হয় যাতে এতে কাজ করা একটি সফল ফল পেতে হয়। এভাবে মিডরেঞ্জ সিস্টেমে ব্যবহারকারীদের সমস্যা সমাধান করার সুযোগ থাকে এবং ব্যবহারকারীদের লগইন তথ্য এবং ব্রাউজিং ইত্যাদি সংরক্ষণ করা যায়।

দ্রুত প্রক্রিয়াকরণ ক্ষমতা

মিডল ক্লাসে তথ্যপ্রযুক্তি কী অবস্থানে রয়েছে তা জানা দরকার। এখন দিন বিভিন্ন প্ল্যাটফর্ম এবং ষ্ট্রেজির মধ্যে এর ব্যবহার রয়েছে, পরিচিত এবং উন্নয়নশীল মিডলওয়্যার। মিডলওয়্যারগুলি সাধারণত কম্পিউটার সিস্টেম, ওয়েব সার্ভার এবং ডেটাবেস সার্ভারের মতো বিভিন্ন ধরণের সিস্টেম এবং সেবাগুলির মধ্যে কাঙ্খিত উপাদানগুলি প্রক্রিয়া করে তুলে ধরে। মিডলওয়্যারগুলি সিস্টেম প্রক্রিয়াকরণের ক্ষেত্রে সাধারণত দুটি বিষয়ে কেন্দ্রিত হয় – দ্রুত প্রক্রিয়াকরণ এবং স্কেলিং।

মিডল ক্লাসের বড় অংশ কোম্পানিগুলি দ্বারা ব্যবহৃত হয় যা একটি বড় সংখ্যক উদ্ধারযোগ্য প্রক্রিয়ার সঙ্গে মোটামুটি সময়ে কাজ করতে দেয়। মিডল ক্লাস প্রসেসরের সমর্থন এবং মেমোরি পরিচালনার জন্য স্কেলিং প্রয়োজন হয়, যাতে সবকিছু অত্যন্ত দ্রুতভাবে একটি সমমান সার্ভার ক্লাসে প্রক্রিয়া করা যেতে পারে। তথ্য প্রযুক্তিতে মিডল ক্লাসের সুবিধার জন্য বিভিন্ন মাঠাই দেখা যায়। এর মাধ্যমে সিস্টেমগুলি সমস্যা ছাড়াই দ্রুত প্রক্রিয়াকরণের সমর্থন করতে পারে।

মিডলওয়্যার ব্যবহার করা একটি বিশেষ ফলাফল হয় দ্রুত ইনপুট এবং আউটপুট দেখা অ্যান্ড তা অদম্য সুবিধা সরবরাহ করে। সেই কারণে বিভিন্ন ক্ষেত্রে মিডল ক্লাস পুরোপুরি আনকোন অসুবিধার ছাড়াই দ্রুত, স্পষ্ট এবং একইভাবে মেনে চলা সম্ভব।

একটি নিবন্ধন সেটাপ সম্পাদনকারী

মিডরেঞ্জ সিস্টেম দেওয়া বিশেষ সুবিধা সমূহ সম্পর্কে আমরা আলোচনা করব। মিডরেঞ্জ সিস্টেম হল সফটওয়্যার লজিকের সমন্বয়ে সোজা সম্পদ ব্যবস্থাপনার দক্ষতা রয়েছে। এটি একটি স্টেপ আয়তনের ব্যবস্থাপনা সম্পর্কিত যেখানে বিভিন্ন ধরণের তথ্য প্রোগ্রামে সংরক্ষণ করা হয়। এই সফটওয়্যারটি সেরা রকমের রিপোর্টগুলি তৈরি করতে সক্ষম।

একটি মিডরেঞ্জ সিস্টেম সম্পাদন করা প্রশিক্ষণটি একজন সেটাপ সম্পাদনকারীর জীবন সহজ করতে পারে। এই প্রশিক্ষণ প্রদান করে আমরা মেশিনগুলির মাধ্যমে দক্ষতা সন্দর্ভে আমাদের চাহিদা পূরণ করতে পারি। একজন সেটাপ সম্পাদনকারী মিডরেঞ্জ সিস্টেমে সুবিধাজনক ভাবে একটি ধাপের পূর্বে বর্তমান অবস্থা এবং বিশ্লেষণ করতে সক্ষম। এটি ভৌগোলিক একটি উদাহরণ, যেমন একটি এয়ারকন্ডিশনিং সিস্টেমে মিডরেঞ্জ সিস্টেমের জন্য উপযুক্ত।

কারণ বগুড়ার চাপ এবং একটি ক্লাসরুমের একটি কোণায় তাপমাত্রা বেশি হতে পারে এবং অন্য কোণায় এটি কম হতে পারে। একটি মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করে এই সঙ্গে মধ্যম তাপমাত্রা ঝুঁকি হ্রাস করে। একজন সেটাপ সম্পাদনকারী যেমন একটি মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করে সঠিকভাবে কথা বলতে সক্ষম। মানবকে সহজ আর সহজ ভাবে সংস্কৃতি বুঝানোর জন্য সেটাপ সম্পাদনকারীরা মডেল জোট বক্স এক্সরেস ব্যবহার করে অংকন হিসেবে আউটপুটের যাচাইকরণ করে।

একজন সেটাপ সম্পাদনকারী সম্পর্কে মূল্যবান সুবিধার একটি হল এর মাধ্যমে আমরা উন্নয়ন করতে পারি। উন্নয়ন মানে হল বর্তমান সমস্যাগুলি সমাধান করা এবং ভবিষ্যতে দায়িত্বপূর্ণ সমস্যাগুলি প্রতিরোধ করা। মিডরেঞ্জ সিস্টেম সেটাপ সম্পাদনকারীদের প্রয়োজনীয় দক্ষতা সরবরাহ করে এবং তাদের কর্মক্ষমতার দিকে উন্নয়ন করে। সেটাপ সম্পাদনকারীদের এই বিশেষ স্কিলসেটটির কারণে মানবকে সেরা রকমের সেবা প্রদান করা সম্ভব।

কোম্পানিগুলি আজ মানবকে উচ্চ স্তরের দক্ষতা সম্পর্কে চাই, যা এই প্রশিক্ষণ দেওয়া হয়। একজন সেটাপ সম্পাদনকারীর মাধ্যমে আমরা বিভিন্ন ক্ষেত্রে সঠিকভাবে নির্দেশ দিতে পারি এবং উন্নয়ন করতে পারি।”

প্রদর্শন এবং পার্সিং এর একটি শক্তিশালী স্থান

মিডরেঞ্জ সিস্টেম দিনো দিন এগিয়ে যাচ্ছে এবং এতে প্রদর্শন এবং পার্সিং ব্যবহারের সুবিধা রয়েছে। এই সিস্টেম প্রায় সমস্ত ডেটা ব্যবহার করে এবং এর সাহায্যে ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের তথ্য দেখতে পারছে। মানব-মেশিন ইন্টারফেসগুলি পরিষ্কারভাবে তৈরি হয়েছে যাতে ব্যবহারকারীর সঙ্গে স্পষ্টতা থাকে। পার্সিং এবং প্রদর্শন দুটোই নিখরচার আছে এবং ব্যবহারকারীকে অতিরিক্ত পরিষ্কারতা দেয় এবং তাঁর অনুভবকে উন্নয়ন করে এবং যে কোন সমস্যা সুষম করে।

সুবিধার জন্য উদাহরণস্বরূপ, একটি মন্তব্য লিখে রাখা যেতে পারে আরেকজনের পেশাদার দলে বা যে কোন জায়গায় ব্যবহারকারীর টিম সাথে অনুসরণ করতে এবং তাদের চিন্তাভাবনা চলার মতো দিকে মন্তব্য একত্রিত করতে হবে।

একটি বিশেষ কনসোল ইন্টারফেস শর্টকাট সেট এবং প্রোগ্রাম ডেবাগিং

একটি মিডরেঞ্জ সিস্টেমে কনসোল ইন্টারফেস খুব গুরুত্বপূর্ণ। এই ইন্টারফেস দিয়ে প্রোগ্রামাররা প্রোগ্রামগুলি চালানো এবং অন্যদের সাথে শেয়ার করতে পারে। একটি বিশেষ কনসোল শর্টকাট সেট দিয়ে প্রোগ্রামাররা একটি কাজ সম্পন্ন করার সময় সার্থক সময় সংরক্ষণ করতে পারে। প্রোগ্রাম ডেবাগিংয়ে একটি সুবিধা নিয়ে নেওয়া যায়।

প্রোগ্রামাররা একটি প্রোগ্রাম ডেবাগ করতে খুব কষ্টকর হতে পারে যদি শেষ করার আগে অনেক সময় ব্যয় করে। কনসোল শর্টকাট সেট দিয়ে একটি প্রোগ্রামের অনেক কম সময় এবং শ্রম দিয়ে ডেবাগিং সম্পন্ন করা যায়। এছাড়াও, কনসোল শর্টকাট সেট দিয়ে প্রোগ্রামাররা সহজেই প্রোগ্রামের কথা বুঝতে পারবে এবং সেটার সমস্ত অংশ কনসোলে প্রদর্শিত হবে। এই উপকারিতা সম্পন্ন করার জন্য কনসোল শর্টকাট সেট এবং প্রোগ্রাম ডেবাগিং অসম্ভব উপকরণ না।

See also  ওয়ার্ড প্রসেসিং কাকে বলে? ওয়ার্ড ডকুমেন্টে পেজ সেটআপ করা বলতে কী বোঝায়?

কম্পিউটার নেটওয়ার্ক জন্য প্রস্তুত এবং সংরক্ষণযোগ্য ডাটা কিংবা ফাইলের সমৃদ্ধি সমর্থন

কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে তথ্য সংরক্ষণের একটি গুরুত্বপূর্ণ বিষয় হল মিডরেঞ্জ সিস্টেম। এটি নেটওয়ার্কের একটি কেন্দ্রীয় স্থান যেখানে সমস্ত তথ্য সংরক্ষিত হয়। মিডরেঞ্জ সিস্টেম সংগঠিত হয় তথ্য সন্ধানের জন্য এবং প্রতিস্থাপনের জন্য হল বিশেষভাবে উন্নয়ন করা। এছাড়াও, এটি নেটওয়ার্কের সত্যিকার কাজের জন্য থাকে, যা পুরো সিস্টেমকে প্রভাবিত করে।

এটি কম্পিউটার নেটওয়ার্কে তথ্য সংরক্ষণের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং সংগঠিত হয় ডাটাবেস সিস্টেম এবং ডাটা সেন্টার সমর্থনে। মিডরেঞ্জ সিস্টেম দ্বারা সংরক্ষিত তথ্য একটি নেটওয়ার্কের প্রতিটি নোডে উপস্থিত হয় এবং প্রত্যেকটি নোড সংশ্লিষ্ট সার্ভার বা স্টোরেজ সিস্টেম দ্বারা প্রবেশ করে তথ্য সংগ্রহ করা হয় এবং সেটি সংরক্ষিত হয় আমাদের মিডরেঞ্জ সিস্টেমে। তাই আপনি খুব সহজে বুঝতে পারছেন মিডরেঞ্জ সিস্টেম কম্পিউটার নেটওয়ার্কের জন্য কতটা গুরুত্বপূর্ণ।

মিডরেঞ্জ সিস্টেমের অসুবিধা

মিডরেঞ্জ সিস্টেম বলতে বেশিরভাগ মানুষদের মনের কাছে এমন একটি পরিকল্পনা জন্ম নেই, যা সাধারণত চারটি মূল কম্পোনেন্টের জন্য ব্যবহৃত হয়। অন্যদিকে সিস্টেম এতটা বড় না হলেও এর গঠনের ক্ষেত্রে খুব দক্ষতার প্রয়োজন হয়। এর কোন একটি কম্পোনেন্টে রুট কম্পোনেন্ট এবং হার্টবিট জিনিসগুলি রয়েছে। মিডরেঞ্জ সিস্টেমের জন্য একটি গুরুত্বপূর্ণ সমস্যা হল সফটওয়্যার এবং হার্ডওয়্যারের ভারী ব্যবহার ও জন্য অপ্রয়োজনীয় ডাটা ট্রান্সফার।

এছাড়াও মিডরেঞ্জ সিস্টেম ব্যবহারকারীকে পুরো সিস্টেম নির্ভর করে উন্নত করার প্রয়োজন হয়। সংক্ষিপ্ততে বলা যায়, মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করলে নিয়মিত সফটওয়্যার আপডেট ও অবস্থানগুলি নিয়ন্ত্রণ রাখা খুবই প্রয়োজন। “

সম্প্রতি মিডরেঞ্জ সিস্টেমের অনেক অসুবিধা খুঁজে পাওয়া হয়েছে যেমন:

বর্তমান সময়ে, মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করা ধৈর্যশীলতা এবং কাজের দক্ষতার দিক থেকে সম্মানজনক অপব্যবহারের মধ্যে বিকল্প হতে পারে। এটি ব্যবহারকারীদের সামগ্রিক একটি চিন্তা সৃষ্টি করে এবং সময় পরিমাপকের জন্য একটি প্রতিষ্ঠিত পদ্ধতির মধ্যে থাকতে সমস্যা তৈরি করতে পারে। উদাহরণস্বরূপ, অস্বচ্ছ ডেটা সংগ্রহের কারণে মোটামুটি তুলনায় 10-15% ত্রুটি হয়ে থাকতে পারে যা দক্ষতা এবং অ্যাক্যুরেসি মান হ্রাস করতে পারে। এছাড়াও, মিডরেঞ্জ সিস্টেমের কিছু ফিচার ডেভেলপমেন্টে সমস্যার মধ্যে জড়িত থাকতে পারে এবং ব্যবহারকারীদের সাথে সম্পর্ক উন্নয়ন দেওয়া সমস্যাও উঠতে পারে।

সব কিছু বিবেচনার পরে বোঝা যায় যে মিড রেঞ্জ সিস্টেম ব্যবহার করে কাজ করা আরো জটিল এবং সমস্যাপূর্ণ হতে পারে।

দুর্বল সিস্টেম সিকিউরিটি

মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করা হয় সাধারণত মৎস্য পালন বা মাংস উৎপাদনের জন্য। আমরা সামান্য প্রয়োজন অনুযায়ী এই ধরনের সিস্টেম ব্যবহার করি। তবে এই সিস্টেমের বিশেষ একটি সমস্যা হল দুর্বল সিস্টেম সিকিউরিটি। কারণ মিডরেঞ্জ সিস্টেম সাধারণত এক ট্যাঙ্ক থেকে অন্য ট্যাঙ্কে ফিড করা হয় এবং তার খাদ্য সাইক্ল স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত হয় না।

এই কারণে মিডরেঞ্জ সিস্টেম খুবই ব্যস্ত হয় এবং সিস্টেমে একটি সামান্য অসমস্যা সিকিউরিটি রক্ষার জন্য দুর্বল হয়ে উঠে। তাই মিডরেঞ্জ সিস্টেমে শুধু সিকিউরিটি এর উপযোগী নয়। তাই আমরা এই ধরণের সিস্টেম ব্যবহার করার আগে সিকিউরিটি পর্যালোচনা করে নেওয়া উচিত।

টেকনোলজির উন্নয়নকে এতে অস্বস্তি যা কার্যকর করতে প্রয়োজন

টেকনোলজির অগ্রণী ডিজিটাল মানচিত্র মিডরেঞ্জ সিস্টেমের সাথে আমাদের দৈনন্দিন জীবনের অনুভূতি সম্পর্কে নির্দিষ্ট সমস্যাগুলির মধ্যে একটি হল বৃদ্ধির অস্বস্তি। গবেষণার উন্নয়ন এবং অতিরিক্ত ব্যবধান শব্দে শব্দে বাড়াতে থাকে যা সমস্ত ক্ষেত্রে সমস্যার কারণ হয়ে থাকে। তবে আমরা যেহেতু সবচেয়ে বিকল্প হিসেবে ডিজিটাল মানচিত্র মিডরেঞ্জ সিস্টেম ব্যবহার করছি, তাই এই সিস্টেম সম্পর্কে আরও উন্নত করতে হবে। যেমন প্রয়োজনীয় তথ্যের সমৃদ্ধিতের জন্য আমরা আরও ভারী ডেটা গঠন ফর্ম্যাটে সংগ্রহ করব।

আর এছাড়াও আমাদের কম্পিউটারের ক্ষমতা এমনভাবে বৃদ্ধি পাবে যাতে আমরা একটি সমস্যার সামগ্রিক বিবেচনার মাধ্যমে সমাধান খুজতে পারি।

প্রদর্শন এবং ইনপুট সম্পাদনার সর্বনিম্ন সুবিধা

মিডরেঞ্জ সিস্টেমগুলো হলো সম্পূর্ণ স্বচ্ছতা সম্পন্ন প্রদর্শন এবং ইনপুট সম্পাদনার সর্বনিম্ন সুবিধা সম্পন্ন উপকরণ। যেমন কম্পিউটার, ডিজিটাল ক্যামেরা, মোবাইল ফোন এবং বিভিন্ন উপাদান ইত্যাদি। এই সিস্টেমগুলোতে ইনপুট সম্পাদনার মুখ্য সরঞ্জাম এবং সম্পূর্ণ কাজক্ষমতা থাকা ভুলবোধ করা হয়। তবে মিডরেঞ্জ সিস্টেমগুলোর একটি প্রধান অসুবিধা হলো এর ব্যবহারকাল বৃদ্ধি পানে বিগতি করেও কেমন একটি সিস্টেম সে পুরোপুরি জ্যামিতিক নয়।

এটি অনেকবার একটি প্রশ্ন মূলক হয় এবং এর ফলে সিস্টেমের কাজক্ষমতা প্রভাবিত হতে পারে। এছাড়াও, এই সিস্টেমগুলো প্রধানত অ্যান্ড্রয়েড আপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে তৈরি হওয়া থাকে। সে কারণে সে কম গুরুত্বপূর্ণ এবং ফাংশনালিটির সাথে বিপরীত হতে পারে এবং এর ব্যবহার করা কিন্তু কম্পিউটার বা ল্যাপটপের মতন সহজ নয়।

Leave a Comment