সাফল্য সম্পর্কে দুই বন্ধুর অনুপ্রেরণামূলক গল্প

জীবনযাপন

দুই বন্ধু, সুমন এবংরাকিব, গ্র্যাজুয়েশন শেষ হওয়ার পর একসাথে একটি বড় বিক্রয় সংস্থায় যোগ দিয়েছিল। দুজনেই সত্যিই কঠোর পরিশ্রম করেছে।

তিন বছর কেটে গেছে এবং কোম্পানির পরিচালক তাদের একজনকে পদোন্নতি দিয়েছিলেন – রাকিব সেলস এক্সিকিউটিভ হয়েছিলেন। সুমন কোনো পদোন্নতি পাননি এবং বিক্রয় বিভাগে থেকে যান।

সুমন সিদ্ধান্ত নিয়েছে যে এটি অন্যায়, তাই তিনি তার বসের কাছে এসে তাকে বলেছিলেন, তিনি একজন পরিশ্রমী কর্মীর প্রশংসা করেন না। বস জানতেন যে সুমন কঠোর পরিশ্রম করে, এবং তার এবং রাকিব মধ্যে পার্থক্য দেখানোর জন্য, তিনি জিজ্ঞাসা করলেন: „যান এবং বাজারে তরমুজ বিক্রি করে এমন কাউকে খুঁজে পান। যখন সুমন ফিরে এলেন, বস জিজ্ঞাসা করলেন: “প্রতি কেজি কত?” তাই সুমন বাজারে ফিরে গেল এবং তারপর দাম বলতে ফিরে এল – $ 12 প্রতি কেজি।

তারপর বস স্টিউকে একই জিনিস জিজ্ঞাসা করলেন। রাকিব বাজারে গিয়েছিলেন, এবং যখন তিনি ফিরে আসেন তিনি বলেছিলেন: এই মুহূর্তে একজন ব্যক্তি তরমুজ বিক্রি করছেন, প্রতি কেজি 12 ডলার, 10 কেজিতে 100 ডলার, এখন তার কাছে 340 টি তরমুজ আছে। টেবিলে 48 টি তরমুজ রয়েছে, তাদের প্রত্যেকটির ওজন প্রায় 15 কেজি। দুই দিন আগে দক্ষিণ থেকে জল তরমুজ কেনা হয়েছিল, সেগুলো টাটকা এবং ভালো মানের।

সুমন তার এবং রাকিবের মধ্যে পার্থক্য দেখে মুগ্ধ হয়েছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন যে তার বন্ধুর কাছ থেকে তাকে অনেক কিছু শিখতে হবে।

আপনি এই গল্প থেকে দেখতে পাচ্ছেন, সফল ব্যক্তিরা বেশি পর্যবেক্ষক। তারা চিন্তা করে এবং কয়েক বছর এগিয়ে দেখে, যখন বেশিরভাগ মানুষ কেবল আগামীকাল দেখতে পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *